নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ ওয়ানডে দল ঘোষণা

মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে ঘোষিত দলে প্রত্যাবর্তন ঘটেছে সাব্বির রহমান ও পেসার তাসকিন আহমেদের। তাছাড়া টাইগারদের সবশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, আবু হায়দার রনি ও নাজমুল ইসলাম অপু।

উইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে নিজেদের সবশেষ ওয়ানডে সিরিজে নিজের নামের প্রতি না সুবিচার করতে না পারার ফলে দলে জায়গা হারিয়েছেন কায়েস। তাকে দল বাদ দিয়ে স্কোয়াডে তামিম ইকবালের সাথে ওপেনার হিসেবে সৌম্য সরকার ও লিটন দাসের উপর আস্থা রেখেছে নির্বাচকরা।

নিউজিল্যান্ডের কন্ডিশনে পেসারদের আধিপত্য বিস্তারের সম্ভাবনা থাকায় পাঁচ পেসার নিয়ে দল সাজানো হয়েছে। অধিনায়ক মাশরাফির সাথে মুস্তাফিজ, রুবেল, সাইফউদ্দিন ও তাসকিনদের সংমিশ্রণে সাজানো হয়েছে সফরকারীদের পেস ইউনিট।

দু’দলের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজটি শুরু হবে একদিনের আন্তর্জাতিক ম্যাচ দিয়ে। সফরের তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ যথাক্রমে ১৩, ১৬ ও ২০শে ফেব্রুয়ারি মাঠে গড়াবে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ম্যাকলেন পার্ক, দ্বিতীয়টি হ্যাগলি ওভাল আর শেষ ম্যাচটি ইউনিভার্সিটি অব ওটাগো ওভালে অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল,  লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও নাঈম হাসান।

দলে ফিরেছেন: সাব্বির রহমান, তাসকিন আহমেদ।
বাদ পড়েছেন: ইমরুল কায়েস, আবু হায়দার রনি ও নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরসূচি ২০১৯-

ম্যাচ                   তারিখ
প্রথম ওয়ানডে      ১৩ ফেব্রুয়ারি
দ্বিতীয় ওয়ানডে     ১৬ ফেব্রুয়ারি
তৃতীয় ওয়ানডে     ২০ ফেব্রুয়ারি

প্রথম টেস্ট           ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ
দ্বিতীয় টেস্ট          ৮-১২ মার্চ
তৃতীয় টেস্ট          ১৬-২০ মার্চ

Please follow and like us:

Post Reads: 45 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *