স্মিথ আর ওয়ার্নারকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া

0
313

১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলে ডাকা হয়েছে সদ্য নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে

পিটার হ্যান্ডসকম্ব বাদ পড়লেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার।

ছবি ঃ স্মিথ আর ডেভিড ওয়ার্নার।

স্মিথ আর ওয়ার্নারের ফেরার ব্যাপারটি অনুমিতই ছিল। গত বছর মার্চে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যকার কেপটাউন টেস্টে বল টেম্পারিং করে নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ আর ওয়ার্নার। এক বছরের নিষেধাজ্ঞা ছিল তাদের ওপর। এই সময় আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই, ঘরোয়া ক্রিকেটও খেলতে পারেননি স্মিথ-ওয়ার্নার। গত মাসে সে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। বিশ্বকাপ দলে তাই এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে অন্তর্ভুক্ত না করার কোনো কারণ দেখেননি অস্ট্রেলীয় নির্বাচকেরা।

দলে একমাত্র উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। স্মিথ-ওয়ার্নারকে ফেরানো হলেও সাবেক অধিনায়ক স্মিথ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক থাকছেন না। এক বছর ধরে নেতৃত্ব দেওয়া অ্যারন ফিঞ্চই থাকছেন অধিনায়ক হিসেবে।

১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), অ্যাডাম জামপা, নাথান লায়ন, জেসন বেহেরেনডর্ফ, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন।

কপিরাইট : ঘুড্ডি ডেস্ক ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here