সিঙ্গাপুর নেয়ার অবস্থায় নেই নুসরাত: চিকিৎসক !

0
196
দগ্ধ নুসরাত জাহান

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দগ্ধ নুসরাত জাহান রাফিকে সিঙ্গাপুর নেয়া সম্ভব হচ্ছে না। তার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, স্থানান্তর করা সম্ভব নয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এমনটাই জানিয়েছেন।


ডা. সামন্তলাল সেন ছবি ঃ সংগ্রহীত

এর আগে সোমবার বিকালে ঢামেক বার্ন ইউনিটে নুসরাতকে দেখতে গিয়ে প্রধানমন্ত্রীর সহকারী সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান। তিনি সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে আমি এখানে (ঢামেক বার্ন ইউনিট) এসেছি। প্রধানমন্ত্রী ওই ছাত্রীর চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় যারা জড়িত তাদের বিচার হবেই।

পরে তিনি নির্দেশ দিলেন, দগ্ধ ছাত্রীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে কথা বলতে। যদি সিঙ্গাপুর তাকে নিতে রাজি হয় তাহলে দ্রুত সেখানে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সিঙ্গাপুর জেনারের হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

গতকাল ডা. সামন্তলাল সেনও বলেন, তিনি নুসরাতের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন। নুসরাতের অবস্থা সম্পর্কে ওনাকে (প্রধানমন্ত্রী) জানালাম।


দগ্ধ নুসরাত জাহান রাফি ছবি ঃ সংগ্রহীত

তবে আজ ডা. সামন্ত লাল সেন বলেন, লাইফ সাপোর্টে থাকা নুসরাত জহান (রাফি) কে সিঙ্গাপুরে নেয়ার মতো শারিরীক অবস্থা  নেই। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে  ভিডিও কনঢারেন্স শেষে তিনি এ কথা জানিয়েছেন।

গত শনিবার নুসরাত আলিম পরীক্ষায় অংশ নিতে ফেনীর সোনাগাজী উপজেলার সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে গেলে দুর্বৃত্তরা তাকে ছাদে ডেকে নিয়ে যায়। তারা ওই মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে দেয়া শ্লীলতাহানির অভিযোগ তুলে নিতে বলে। এতে তিনি সে রাজি না হলে দুর্বৃত্তরা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন নুসরাতের বর্তমান অবস্থা আশঙ্কাজনক।  

তথ্য ঃ সংগ্রহীত

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here