• বুধ. সেপ্টে. 28th, 2022

মার্গারেট অ্যাটউড আগুনে জ্বালানোর চেষ্টা করেছেন, 130,000 ডলারের ‘হ্যান্ডমেইডস টেল’ বই ফ্লেমথ্রওয়ার দিয়ে

মার্গারেট অ্যাটউডের “দ্য হ্যান্ডমেইডস টেল”-এর একটি বিশেষভাবে চালু করা, জ্বলতে না পারা সংস্করণটি $130,000-এ নিলাম করা হয়েছে, সোথবি মঙ্গলবার ঘোষণা করেছে৷

 

আয় PEN আমেরিকাকে দান করা হবে, যা বিশ্বব্যাপী স্বাধীন মতপ্রকাশের পক্ষে সমর্থন করে। 384-পৃষ্ঠার বইটিতে প্রধানত Cinefoil, একটি বিশেষভাবে চিকিত্সা করা অ্যালুমিনিয়াম পণ্য রয়েছে এবং গত মাসে PEN-এর বার্ষিক তহবিল সংগ্রহ অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছিল। উদ্যোগের প্রচারে সাহায্য করার জন্য, অ্যাটউড একটি ফ্লেমথ্রওয়ারের সাহায্যে একটি প্রোটোটাইপ পুড়িয়ে ফেলার চেষ্টা – অসফলভাবে – চিত্রায়িত করতে সম্মত হন।

 

কানাডিয়ান লেখক একটি বিবৃতিতে বলেছেন, “আমি খুবই আনন্দিত যে ‘দ্য হ্যান্ডমেইডস টেল’-এর একজাতীয় অনবদ্য বইটি PEN আমেরিকার জন্য এত অর্থ সংগ্রহ করেছে।” “মুক্ত বক্তব্যের বিষয়গুলি নিয়ে উত্তপ্ত বিতর্ক হচ্ছে, এবং সমস্ত চিৎকারের মধ্যে PEN হল একটি বিচক্ষণ কণ্ঠস্বর৷ আমার দ্বারা অগ্নিসংযোগ করা এবং পোড়াতে অস্বীকার করার ভিডিওটির এখন সম্ভাব্য 5 বিলিয়ন ভিউ হয়েছে৷ আমরা আশা করি এটি সচেতনতা বাড়াবে এবং নেতৃত্ব দেবে৷ যুক্তিযুক্ত আলোচনা।” ফায়ারপ্রুফ বইটি ছিল PEN, Atwood, Penguin Random House এবং টরন্টোতে অবস্থিত দুটি কোম্পানির যৌথ প্রকল্প, যেখানে Atwood দীর্ঘদিনের বাসিন্দা: The Rethink creative Agency এবং The Gas Company Inc., একটি গ্রাফিক আর্টস এবং বুকবাইন্ডিং স্পেশালিটি স্টুডিও। “দ্যা হ্যান্ডমেইডস টেল”, একটি মিলিয়ন-বিক্রেতা প্রথম 1985 সালে মুক্তি পায়, এটি গিলিয়েড প্রজাতন্ত্র নামে পরিচিত একটি নিষ্ঠুর পিতৃতন্ত্র সম্পর্কে একটি ডাইস্টোপিয়ান উপন্যাস। এটি প্রকাশের পর থেকে বিভিন্ন নিষেধাজ্ঞার বিষয়।

 

পেঙ্গুইন র‌্যান্ডম হাউসের সিইও মার্কাস ডোহেল এই সময়ে এক বিবৃতিতে বলেছেন, “এই উদ্ভাবনী, অপুর্ণ সংস্করণে নিপীড়নের বিপদের পুনর্জন্ম সম্পর্কে তার ক্লাসিক উপন্যাসটি দেখতে সেন্সরশিপের বিরুদ্ধে যুদ্ধে কী ঝুঁকির মধ্যে রয়েছে তার একটি সময়োপযোগী অনুস্মারক।” সংস্করণের ঘোষণা।

 

রিথিঙ্কের রবি পার্সি বলেছেন যে তিনি এবং সহকর্মী সৃজনশীল পরিচালক ক্যারোলিন ফ্রিজেন এই ধারণাটি নিয়ে এসেছিলেন। গত বছরের শেষের দিকে, তারা টেক্সাসের একজন বিধায়কের কথা শুনেছিল যিনি স্কুল লাইব্রেরি থেকে সম্ভাব্য নিষিদ্ধ করার জন্য শত শত কাজের তালিকা করেছিলেন: পার্সি এবং ফ্রিজেন ভাবছিলেন যে সবচেয়ে বিপজ্জনক সেন্সরশিপ থেকে সুরক্ষিত একটি বই তৈরি করা সম্ভব কিনা। তারা শীঘ্রই “দ্য হ্যান্ডমেইডস টেল”-এ একমত হয়েছিল, যা 1980-এর দশকে প্রকাশিত হয়েছিল এবং ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক উত্থান এবং অপ্রত্যাশিত রাষ্ট্রপতির সাথে শুরু করে এবং বই নিষিদ্ধের বর্তমান ঢেউ অব্যাহত রেখে গত কয়েক বছরে নতুন করে মনোযোগ দিয়েছে।

 

“আমরা ভেবেছিলাম ‘হ্যান্ডমেইডস টেল’-এর একটি জ্বলন্ত অনুলিপি একটি প্রতীক হিসাবে কাজ করতে পারে,” পার্সি বলেছিলেন।

 

পার্সি এবং ফ্রিজেন কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যাটউডের প্রকাশকদের সাথে কথা বলেছেন – পেঙ্গুইন র্যান্ডম হাউসের উভয় বিভাগই – এবং লেখকের সাথে যোগাযোগ করেছেন। তারপরে তারা গ্যাসলাইটের সাথে যোগাযোগ করেছিল, যেটি PEN-এর জন্য কিছু সহ অসংখ্য কমিশন করা পাঠ্যগুলিতে কাজ করেছে।

https://www.thecollabsociety.com.au/profile/alexkent3/profile

Related Post