• বুধ. ফেব্রু. 1st, 2023

“দ্য গ্রিন পারফিউম”: থ্রিলার এবং কমিকের মধ্যে একটি স্পাই কমেডিতে স্যান্ড্রিন কিবারলেন এবং ভিনসেন্ট ল্যাকোস্ট

Byহান্নান মাঝিদ

ডিসে. 21, 2022

সফল “অ্যালিস এবং মেয়র” এর পরিচালক, নিকোলাস প্যারিসার এখনও একটি নতুন ছবিতে মৌলিকতা দেখান যা ভাল বোধ করে।

কানে ডিরেক্টরস ফোর্টনাইটে স্ক্রিন করা হয়েছে, দ্য গ্রিন পারফিউম নিকোলাস প্যারিসারকে একজন লেখক হিসাবে নিশ্চিত করেছে যার উপর আপনি নির্ভর করতে পারেন। তার আগের চলচ্চিত্র অ্যালিস এট লে মায়ার দুর্দান্তভাবে ফ্যাব্রিস লুচিনি এবং আনাইস ডেমাস্টিয়ারকে পুনরায় একত্রিত করেছিল। এই স্পাই কমেডিতে স্যান্ড্রিন কিবারলেন এবং ভিনসেন্ট ল্যাকোস্টের সাথে এই প্রচেষ্টাটি রূপান্তরিত হয়েছিল যা বুধবার, 21 ডিসেম্বর মুক্তি পাবে।

ফ্রাঙ্কো-বেলজিয়ান কমিক বই

কমেডি-ফ্রান্সেসের অভিনেতা, মার্টিন (ভিনসেন্ট ল্যাকোস্ট) মঞ্চে তার সঙ্গীর বিষক্রিয়ার সাক্ষী। এই হত্যাকাণ্ড বোঝার চেষ্টা করার সময়, তিনি এক নম্বর সন্দেহভাজন হয়ে ওঠেন এবং তার পরে চালু হওয়া একটি রহস্যময় সংস্থার লক্ষ্যবস্তু হন। যখন তিনি ক্লেয়ার (স্যান্ড্রিন কিবারলেইন) এর সাথে দেখা করেন, একটি প্রকল্পের প্রয়োজনে একজন কমিক বই শিল্পী, তখন সে রহস্য সমাধানের জন্য ইউরোপ জুড়ে যাত্রা শুরু করে।

নিকোলাস প্যারিসার টিনটিন অ্যালবামগুলির পুনঃপাঠের মাধ্যমে দ্য গ্রিন পারফিউম লিখতে এবং পরিচালনা করতে অনুপ্রাণিত হন। কিন্তু একজন মনে করেন স্পিরু এবং ফ্যান্টাসিওর মতোই টুইস্ট এবং টার্ন এবং ইউরোপের মধ্য দিয়ে একটি তাড়ার আকারে তার চলচ্চিত্রের নির্মাণ। এটা কোন কাকতালীয় ঘটনা নয় যে ছবিটি ব্রাসেলসে অনুষ্ঠিত হয় এবং ফ্রাঙ্কো-বেলজিয়ান কমিক স্ট্রিপের “ক্লিয়ার লাইন” এর রেফারেন্সে স্যান্ডরিন কিবারলেইন যে ভূমিকায় অভিনয় করেন তাকে ক্লেয়ার বলা হয়। ভিনসেন্ট ল্যাকোস্টের সাথে, ফিল্মটি দ্য ম্যান ফ্রম রিও-এর বেলমন্ডো-ফ্রাঙ্কোইস ডরলেক দম্পতিকে পুনর্মিলিত করে, নিজে টিনটিন দ্বারা অনুপ্রাণিত।

আলফ্রেড হিচকক উপস্থাপন করেন

কমিক্সের প্রতি এই শ্রদ্ধাঞ্জলি হল হালকাতার সমার্থক, পুলিশ অ্যাডভেঞ্চারের জন্য সহায়ক, এই ক্ষেত্রে গুপ্তচরবৃত্তি, রোক্যাম্বলিকাল এবং মার্জিত আকারে। নিকোলাস প্যারিসারও আলফ্রেড হিচকককে তার প্রতিদিনের নায়কদের অজানা এবং বিপজ্জনক জগতে অভিক্ষিপ্ত করার দাবি করেছেন। সুন্দর ট্রেনের সিকোয়েন্সটি নর্থ বাই নর্থওয়েস্টকে নির্দেশ করে, যখন শুরুটা আমাদের মনে করিয়ে দেয় দ্য ম্যান হু নো টু মাচ, ঠিক যেমন কমেডি-ফ্রান্সেসের সমাপ্তি হিচককের কার্নেগি হল কনসার্টের ক্লাইম্যাক্সকে উদ্ভাসিত করে। এই রেফারেন্সগুলি অনুমান করা হয় এবং মজাদার হয় এবং শৈলীর অনুশীলনের বাইরে চলচ্চিত্রের আকর্ষণে অবদান রাখে।

টেন্ডেম স্যান্ড্রিন কিবারলেন/ভিনসেন্ট ল্যাকোস্ট তাদের কথাসাহিত্যের এই ক্যাননগুলির পুনঃপঠনের মজাদার ব্যাখ্যায় চলচ্চিত্রের দ্বিতীয় ডিগ্রিটিকে পুরোপুরি সমর্থন করে। ছবিটি ফ্রেমযুক্ত এবং গ্রাফিক, ছন্দ আকর্ষণীয়। তবে শ্রদ্ধার বাইরে, দ্য গ্রিন পারফিউম নিজেই যথেষ্ট। ফিল্মটি একনায়কতান্ত্রিক এবং ইহুদি-বিরোধী প্রবণতাগুলিকে লক্ষ্য করে যা আজ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে, যা এটিকে এর প্রাসঙ্গিকতার ওজনও দেয়। এটি ইতিমধ্যেই Hergé এবং Franquin এর অ্যালবামের ক্ষেত্রে ছিল, যা তাদের সমসাময়িক বিশ্বের দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। সবুজ পারফিউম একটি জাদুকরী এবং বিনোদনমূলক সুগন্ধি ছড়ায় যা বুদ্ধিমান হতে ভুলবেন না।