• বুধ. ফেব্রু. 1st, 2023

হ্যাংওভার প্রতিরোধ করার জন্য আপনাকে সত্যিই যা করতে হবে

Byএনামুল হক

ডিসে. 30, 2022

এই টিপসগুলি একজন ডাক্তারের কাছ থেকে এসেছে এবং বছরের শেষ রাতের জন্য ঠিক সময়ে আসে৷

সকলেই জানেন যে ‘রেভিলন’ পার্টিতে খুব বেশি ড্রিংক করা খুবই স্বাভাবিক। গুরুত্বপূর্ণ বিষয় হল দায়িত্বশীল হওয়া এবং, যদি সম্ভব হয়, খুব বিরক্তিকর হ্যাংওভারগুলির একটি এড়ানো। অনেক ‘নিরাময়’ আছে, কিন্তু প্রতিরোধের চেয়ে ভাল আর কিছুই নেই, এবং আপনাকে সাহায্য করার জন্য, সেলফ ম্যাগাজিন একজন ডাক্তারকে পরামর্শ চেয়েছে।

ডাক্তার ডেভিড সিটজের মতে, আপনি মদ্যপান শুরু করার আগে আপনার হ্যাংওভার থেকে ‘পালানোর’ কথা ভাবা উচিত এবং প্রথম কাজটি হল, নিঃসন্দেহে খাওয়া।

“পান করার সময় খাওয়া রক্ত ​​প্রবাহে অ্যালকোহলের শোষণকে ধীর করতে সাহায্য করতে পারে এবং পরের দিন হ্যাংওভারের তীব্রতা কমাতে পারে,” তিনি যোগ করেন। অতএব, এটি একটি পূর্ণ আহার করা গুরুত্বপূর্ণ, কিন্তু রাতে খাওয়া চালিয়ে যান।

পানি পান করাও অপরিহার্য। “অ্যালকোহল সেবনের ফলে ডিহাইড্রেশন হতে পারে, তাই প্রচুর পানি এবং অন্যান্য নন-অ্যালকোহলযুক্ত পানীয় দিয়ে হাইড্রেটেড থাকা গুরুত্বপূর্ণ,” তিনি ব্যাখ্যা করেন।

এগুলি ছাড়াও, আপনি যদি খুব বেশি পান না করার চেষ্টা করেন এবং পরপর অনেকগুলি পানীয় পান না করেন তবে আপনার হ্যাংওভার হওয়ার সম্ভাবনা কম। এর মানে হল যে পরিমাণ সম্পর্কে সচেতন হওয়া এবং আপনার শরীর কীভাবে অ্যালকোহলের প্রতিক্রিয়া করে তার সাথে খুব পরিচিত হওয়া একটি ভাল ধারণা। ককটেলগুলির মধ্যে জল বা কিছু ধরণের সোডা পান করাও উপকারী হবে।

আপনি বাড়িতে ফিরে খাওয়া এবং হাইড্রেশনে ফিরে আসা গুরুত্বপূর্ণ। “প্রোটিন এবং জটিল কার্বোহাইড্রেট সমৃদ্ধ খাবারে পূর্ণ সুষম খাবার খান, কারণ তারা শরীরকে দ্রুত অ্যালকোহল বিপাক করতে সাহায্য করে,” ডাক্তার বলেছেন।

আপনি যদি ভালভাবে ঘুমাতে চান তবে পৌঁছানোর সাথে সাথেই বিছানায় যাবেন না। আপনি যখন আরও শান্ত হবেন আপনি বিছানায় যেতে এবং বিশ্রাম করতে সক্ষম হবেন।