• বুধ. মে 18th, 2022

রাজধানীর ১৬ স্থানে দৈনিক চুরি শতাধিক মুঠোফোন – ghuddi.news

ঢাকার ১৬টি স্থান থেকে প্রতিদিন শতাধিক মুঠোফোন চুরির ঘটনা ঘটছে। শুধু রাজধানীতে মাসে কোটি টাকার মুঠোফোন ছিনতাই করছেন চক্রের সদস্যরা। ছিনতাইয়ের পর মুঠোফোনের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি) নম্বর পরিবর্তন করে বিক্রি করা হচ্ছে।

সম্প্রতি চুরি–ছিনতাই বেড়ে যাওয়ায় বিশেষ অভিযান পরিচালনা করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গত মার্চ মাসে মুঠোফোন ছিনতাইকারী চক্রের অন্তত ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে শতাধিক মুঠোফোন। ছিনতাইকারী চক্রের সদস্যরা জিজ্ঞাসাবাদে পুলিশকে এসব তথ্য জানিয়েছেন।

ডিবি বলছে, পুরো রাজধানীকে কয়েকটি ভাগে বিভক্ত করে সীমানা নির্ধারণের মাধ্যমে ছিনতাই করেন চক্রের সদস্যরা। ঢাকায় অন্তত ২০টি মুঠোফোন ছিনতাইকারী চক্র সক্রিয় রয়েছে, যারা দিনে পাঁচ থেকে সাতটি মুঠোফোন ছিনতাই করে। ছিনতাই হওয়া কম দামি মুঠোফোনগুলো সরাসরি গুলিস্তানের পাতাল মার্কেটে বিক্রি করা হয়। আর ভালো কোম্পানির দামি মুঠোফোনগুলো কিনে নেন তিনজন ব্যক্তি। তাঁদের দুজনের নাম টিপু ও শহিদ। এ দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আরেকজনের নাম–পরিচয় পাওয়া গেছে। তাঁকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে।

গাবতলী, মিরপুর, শ্যামলী, আদাবর, মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় মুঠোফোন ছিনতাই করে চারটি চক্র। এ চক্রগুলোর সমন্বয়কের দায়িত্বে রয়েছেন শহিদ। আর এ চক্রের কাছ থেকে ছিনতাইয়ের মুঠোফোন কিনে বিক্রি করেন টিপু।