লঙ্কানদের লণ্ডভণ্ড করে সিরিজ নিউজিল্যান্ডের

পঞ্চম ও শেষ দিনে মাত্র ১৪ বলে শ্রীলঙ্কাকে গুটিয়ে দিলেন ট্রেন্ট বোল্ট ও নিল ওয়েগনার। ক্রাইস্টচার্চ টেস্টে ৪২৩ রানে জিতে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে ঘরে তুলেছে নিউজিল্যান্ড। সঙ্গে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছে তিন নম্বরে।ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে নিজেদের সবচেয়ে বড় জয় পেল নিউজিল্যান্ড।

ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে নিউজিল্যান্ডের সবচেয়ে বড় জয়টি ছিল ২৫৪ রানের। ২০১৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সেই জয় পেয়েছিল তারা।নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টানা চারটি টেস্ট সিরিজ জিতল নিউজিল্যান্ড। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডকে হারানোর পর সংযুক্ত আরব আমিরাতে হারিয়েছিল পাকিস্তানকে।

অন্যদিকে নিজেদের সবচেয়ে বড় হারের তেতো স্বাদ পেল শ্রীলঙ্কা।ইনিংস ব্যবধানে ফল হয়নি এমন ম্যাচে রানের দিক থেকে শ্রীলঙ্কার সবচেয়ে বড় হারটি ছিল ভারতের বিপক্ষে।গত বছর লঙ্কানরা হেরেছিল ৩০৪ রানে।হ্যাগলি ওভালে রোববার ৬ উইকেটে ২৩১ রান নিয়ে খেলা শুরু করা শ্রীলঙ্কা গুটিয়ে যায় ২৩৬ রানে। আগের দিন চোট পেয়ে মাঠ ছাড়া অ্যাঞ্জেলো ম্যাথিউস ব্যাটিংয়ে নামেননি। হ্যামস্ট্রিংয়ের চোটে অস্ট্রেলিয়া সফরে তার খেলা অনিশ্চিত।দিনের তৃতীয় বলে সুরঙ্গা লাকমলকে বোল্ড করে ফেরান বোল্ট। পরের ওভারে দিলরুয়ান পেরেরাকে বিদায় করেন ওয়েগনার। দুশমন্থ চামিরাকে ফিরিয়ে লঙ্কানদের থামিয়ে দেন বোল্ট।ওয়েগনার ৪ উইকেট নেন ৪৮ রানে। বোল্ট ৭৭ রানে নেন তিনটি। তবে ঝড়ো ৬৮ রান আর দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন টিম সাউদি।

Please follow and like us:

Post Reads: 58 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *