রেস্তোরাঁয় রোবট বাহীনি।কিন্তু কেন ? জানলে অবাক হবেন !

কখনো টেবিলে টেবিলে খাবার ও পানীয় পরিবেশন করছে, আবার কখনো শিশুদের সঙ্গে মত্ত কৌতুক ও খোশগল্পে। বড়দের সঙ্গে আড্ডায়ও মেতে উঠছে ক্ষণে ক্ষণে। একটি রেস্তোরাঁয় এসব কাজের সঙ্গে যুক্ত কোনো মানুষ নয়। । রেস্তোরাঁয় রোবটের সঙ্গে এমন মজামাস্তি করতে হলে যেতে হবে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের এনজয় বুদাপেস্ট ক্যাফেতে।

রেস্তোরাঁর বিশেষ বিশেষত্ব হচ্ছে, পুরো কর্মী বাহিনীই রোবট। অটোমেশন ও কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে ভোক্তাদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে এই রেস্তোরাঁর পথচলা। ভোক্তাদের কাছে খাবার ও পানীয় পৌঁছে দিতে রোবটগুলোকে নির্দিষ্ট পথ অনুসরণ করতে হয়। ভোক্তারা যে পথে আসে, সেই পথ মাড়ায় না রোবটগুলো। এগুলো অন্যান্য বিনোদনও দিয়ে থাকে। যেমন রিসিপসনিস্ট হিসেবে ব্যবহার করা রোবট। এটি রেস্তোরাঁয় আসা ভোক্তাদের অভ্যর্থনা জানায়, আলাপ-আলোচনা করে, এমনকি ভোক্তাদের সঙ্গে নাচানাচি করেও তাঁদের বিনোদন দেয়।

এনজয় বুদাপেস্ট ক্যাফের মালিক তিবর সিজমাদিয়া বলেন, রোবট পিপারকে তৈরি করেছে জাপানি প্রতিষ্ঠান সফটব্যাংক। রেস্তোরাঁয় কোলাহলপূর্ণ পরিবেশে ভোক্তাদের অর্ডারের কথা অনেক সময় শুনতে পারে না রোবটগুলো। তাই রোবটগুলোর আরও আধুনিকায়ন করা দরকার।

Please follow and like us:

Post Reads: 81 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *