• বুধ. ফেব্রু. 1st, 2023

রাষ্ট্রপতি 2027: ছায়ার প্রার্থী লরেন্ট ওয়াকুয়েজ নিশ্চিত যে তিনি সফল হবেন

Byশাহিন হোসেন

জানু. 13, 2023

এই সপ্তাহে, পেনশন সংস্কারে সরকারের সাথে চুক্তির পর ডানপন্থী রাজনৈতিক খেলায় ফিরে এসেছে। লরেন্ট ওয়াকুইজকে কী আশা দেয়। Auvergne-Rhône-Alpes অঞ্চলের প্রেসিডেন্ট 2027 এর জন্য তার সম্ভাবনাকে আগের চেয়ে বেশি বিশ্বাস করেন।

তিনি এখনও এটি একটি মাইক্রোফোনে বলেননি, কিন্তু যখন আপনি একটি মধ্যাহ্নভোজের কাছাকাছি তার সাথে দেখা করেন, রিপাবলিকান লরেন্ট ওয়াকুইয়েজ প্রবেশপথের আগেও কোনো চক্কর ছাড়াই এটি বলেন: “2027 সালে, এটি মেরিন লে পেন বা আমি!” লরেন্ট ওয়াকুয়েজ, অভারগেন-রোন-আল্পেস অঞ্চলের বস, পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনের প্রথম আধা-ঘোষিত প্রার্থী যিনি বলেছেন যে তিনি “সংকল্পবদ্ধ”৷

তিনি দাবি করেন যাকে তিনি “চিরাসিয়ান পদ্ধতি” বলছেন, একটি ফিল্ডওয়ার্ক সম্পর্কে কথা বলার অধিকারে খুব জনপ্রিয় একটি অভিব্যক্তি, যখন 1995 সালে জ্যাক শিরাক ফরাসিদের সাথে নৈকট্যের একটি ফর্ম থেকে আবার শুরু করে একটি বিরতি তৈরি করার জন্য নিজেকে প্রয়োগ করেছিলেন। এই ধারণাটি মাথায় রেখে, লরেন্ট ওয়াকুইজ তার অঞ্চলে ট্রিপ এবং নিমজ্জনের সংখ্যা বাড়িয়ে তুলছেন। একদিন ফায়ারম্যানদের সাথে, আরেকটা পুলিশ অফিসারদের সাথে, হাই স্কুলে, কোর্টে।

নতুন প্রত্যয় জালিয়াতি করার জন্য যথেষ্ট। বা বরং, ডান দিকে একটি পুনরাবৃত্ত সমালোচনা নিতে কি. ভূমিকার মাধ্যমে, তিনি ব্যাখ্যা করেন: “আমরা সরকারী পরিষেবাগুলির জন্য অনেক বেশি অর্থ প্রদান করি যেগুলি কাজ করে না,” মোকাবেলা করার আগে: “পাবলিক পরিষেবার চেয়ে নেসপ্রেসো স্টোরে আপনার সাথে ভাল আচরণ করা হয়।”

এটি “স্বাভাবিকভাবে” নিজেকে আরোপ করবে “যখন সময় আসে।”
লরেন্ট ওয়াকুয়েজের প্রধান পর্যবেক্ষণ হল আমাদের দেশের “পতন” নির্মমভাবে ত্বরান্বিত হবে। থালাটির জন্য, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য অঞ্চল-প্রার্থীর বস কোনও নির্দিষ্ট ক্রমে, “শাসনের সংকট”, “রাজনৈতিক ক্ষমতার নপুংসকতা”, “প্রশাসনিক বিচারকদের ওজন” বা “প্যারিসিয়ান পাইলটিং” এর নিন্দা করেন। দেশের”.

লরেন্ট ওয়াকুইয়েজ শাসন পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছেন, এই মুহূর্তে প্রশ্নটি তৈরি করার জন্য একটি সুনির্দিষ্ট দৃষ্টিভঙ্গি ছাড়াই। প্রধান কোর্স এবং ডেজার্টের মধ্যে, তিনি এখনও রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর অফিসের মধ্যে একটি সম্ভাব্য একীকরণের বিষয়ে কথা বলেন। প্রার্থী Wauquiez জন্য পরবর্তী পদক্ষেপ? রিপাবলিকানদের প্রধানের জন্য তার প্রচারণার সময়, এরিক সিওটি সদস্যদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তারা 2023 সালে লরেন্ট ওয়াকুয়েজ প্রার্থীকে মনোনীত করবেন। এমন একটি তারিখ যা পরেরটি সত্যিই আঁকড়ে আছে বলে মনে হয় না: “এই মুহূর্তের সমস্যাগুলির সাথে এটি কিছুটা ধাপের বাইরে। ,” সে কফির জন্য স্পষ্ট করে বলে।

লরেন্ট ওয়াকুইজ যিনি বিভক্ত অধিকার পর্যবেক্ষণ করেন এবং যিনি “সময় হলে” “স্বাভাবিকভাবে” নিজেকে আরোপ করতে সক্ষম হওয়ার কল্পনা করেন। “2027 হবে রাজনৈতিক ব্যবস্থার রিবুট,” তিনি তার পার্কাকে আবার চালু করার আগে তত্ত্ব দেন। সন্দেহ নেই: লরেন্ট ওয়াকুয়েজ ইতিমধ্যে নিজেকে রাষ্ট্রপতি হিসাবে দেখেন।