যেভাবে এবারের নির্বাচনে প্রচার চালাবে আওয়ামী লীগ

টুঙ্গিপাড়া থেকে প্রচারাভিযান শুরু করেছেন শেখ হাসিনা। সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা আর দুজন চিত্র তারকা রিয়াজ এবং ফেরদৌস।

সকাল আটটার একটু পরে গণভবন থেকে যে গাড়িবহরটি বেরিয়ে এলো, তাতে ছিল একটি সিলভার রঙের মার্সিডিজ গাড়ি। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত গাড়ি। ২০০৪ সালের ২১ অগাস্টের গ্রেনেড হামলার সময় ক্ষতিগ্রস্ত হয়েছিল এই গাড়িটিও। আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারাভিযান শুরুর সময় বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই গাড়িটিই বেছে নিলেন।

"নির্বাচনী প্রচারণায় যাতে প্রধানমন্ত্রীর সরকারি সুযোগ-সুবিধা তিনি ব্যবহার না করেন, সেটা নিয়ে আমরা সতর্ক", বলছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।
সরকারি গাড়ির পরিবর্তে ব্যক্তিগত গাড়িতে নির্বাচনী প্রচারাভিযানে বেরিয়েছেন শেখ হাসিনা

“নির্বাচনী প্রচারণায় যাতে প্রধানমন্ত্রীর সরকারি সুযোগ-সুবিধা তিনি ব্যবহার না করেন, সেটা নিয়ে আমরা সতর্ক”, বলছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

“নির্বাচনী আচরণবিধি যাতে কোনভাবেই লংঘন না হয়, এ নিয়ে আমরা সবাইকে সতর্ক করে দিয়েছি। এ কারণে আজ নেত্রী যখন টুঙ্গিপাড়া সফরে গেছেন, তিনি কিন্তু ব্যক্তিগত এবং দলীয় গাড়িবহর নিয়ে গেছেন। এটি কিন্তু সরকারি সফর নয়। দলীয় সফর। এখানে সরকারী কিছু থাকবে না।”

টুঙ্গিপাড়া থেকে প্রচারাভিযান শুরু করেছেন শেখ হাসিনা। সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা আর দুজন চিত্র তারকা রিয়াজ এবং ফেরদৌস।

আওয়ামী লীগের নেত্রী শেখ হাসিনা তাঁর নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছেন টুঙ্গিপাড়া থেকে। তার সঙ্গে আছেন ছোট বোন শেখ রেহানা। আছেন আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কয়েকজন নেতা, আর দুজন চিত্র তারকা রিয়াজ এবং ফেরদৌস।

যেভাবে এবারের নির্বাচনে প্রচার চালাবে আওয়ামী লীগ

টুঙ্গিপাড়ায় নানা আনুষ্ঠানিকতা শেষে তাঁদের গাড়িবহর গেছে কোটালিপাড়ায়। সেখানে প্রথম নির্বাচনী সভা করেছেন তিনি।

টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় থাকার জন্য এবারের নির্বাচনী লড়াইটা খুব সহজ হবে না, সেটা স্বীকার করছেন আওয়ামী লীগের নেতারাও।

Please follow and like us:

Post Reads: 57 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *