ব্ল্যাকবেরির নতুন মোবাইল ‘BlackBerry KEY2 LE’

ব্ল্যাকবেরির নতুন মোবাইল 'BlackBerry KEY2 LE'

সম্প্রতি ব্ল্যাকবেরি তাদের নতুন মোবাইল এর মডেল ‘BlackBerry KEY2 LE’ এর টিজার প্রকাশ করেছে। এই মডেলটি জার্মানির বার্লিনে অনুষ্ঠিতব্য ‘আইএফএ-২০১৮’ প্রদর্শনীতে অবমুক্ত করা হবে।

ব্ল্যাকবেরিকে বিশ্বের সবচেয়ে সুরক্ষিত ফোন হিসেবে বিবেচনা করা হয়। এটির তথ্য এনক্রিপটেড বিধায় বিশ্বের কোনো কোনো দেশে এই মোবাইল বিক্রি নিষিদ্ধ।

ব্ল্যাকবেরি কি টু এলই মূলত মধ্যম ঘরানার ফোন। এর দামও হবে হাতের নাগালে।অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে ফিজিক্যাল কি-বোর্ড থাকছে। এর ডিসপ্লে সম্পূর্ণ টাচস্ক্রিন।  প্রিমিয়াম সেগমেন্টের এই ফোনটির দাম হতে পারে ১ হাজার ডলার। ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ফিজিক্যাল কি-বোর্ডের স্পেসবারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সংযোজন করা হয়েছে।

একটি সূত্র বলছে ব্ল্যাকবেরি কি টু এলই মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট থাকবে। এতে ৪ জিবি র‌্যাম ব্যবহার করা হতে পারে। স্টোরেজ হবে ৩২ জিবি কিংবা ৬৪ জিবি। নতুন ফোনটির ডিসপ্লে  হবে ৪.৫ ইঞ্চির। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৬২০ পিক্সেল। ছবির জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ব্যাকআপের জন্য ফোনটিতে ৩০০০  মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকছে।

News Source (তথ্য সূত্র): Deccan Chronicle

Please follow and like us:

Post Reads: 93 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *