• বুধ. সেপ্টে. 28th, 2022

জো বিডেন বন্দুক নিয়ন্ত্রণে জিমি কিমেল দ্বারা চাপা: ‘আপনি কি একটি নির্বাহী আদেশ জারি করতে পারেন না?’

রাষ্ট্রপতি জো বিডেন “জিমি কিমেল লাইভ!”-এ তার উপস্থিতির সময় বন্দুক নিয়ন্ত্রণের উপর একটি সুইপিং নির্বাহী আদেশ জারি করতে তার অস্বীকৃতি ব্যাখ্যা করেছিলেন। বুধবারে.

জিমি কিমেলের টুইটার অ্যাকাউন্টে হোস্ট করা একটি ক্লিপে, কৌতুক অভিনেতা রাষ্ট্রপতিকে জিজ্ঞাসা করেছিলেন কেন তিনি বন্দুক নিয়ন্ত্রণের ব্যবস্থাগুলি বাস্তবায়িত করতে চান তা দেখার জন্য তিনি “একটি নির্বাহী আদেশ জারি” করতে পারবেন না।

“আপনি কি একটি নির্বাহী আদেশ জারি করতে পারেন না? ট্রাম্প হ্যালোউইন ক্যান্ডির মতো সেগুলিকে ছেড়ে দিয়েছিলেন,” কিমেল ব্যঙ্গ করলেন। যদিও বিডেন বলেছিলেন যে তিনি বন্দুক নিয়ন্ত্রণে “রাষ্ট্রপতির ক্ষমতার মধ্যে” সবকিছু করেছেন, তিনি যোগ করেছেন যে তিনি তার পূর্বসূরিকে অনুকরণ করতে চান না।

“আমি যা করতে চাই না – এবং আমি বিকৃত নই – আমি ট্রাম্পের সংবিধান এবং সাংবিধানিক কর্তৃত্বের অপব্যবহারের অনুকরণ করতে চাই না,” বিডেন বলেছিলেন। “আমি আন্তরিকভাবে বলতে চাচ্ছি, কারণ আমাকে প্রায়ই জিজ্ঞাসা করা হয়, ‘দেখুন, রিপাবলিকানরা এটা স্কোয়ার খেলে না। আপনি কেন এটা স্কোয়ার খেলবেন?’ আচ্ছা, অনুমান করুন কি? আমরা যদি একই কাজ করি তারা যদি আমাদের গণতন্ত্র আক্ষরিকভাবে হুমকির মধ্যে পড়ে যায়। তামাশা নয়।” কিমেল বলেছিলেন যে তিনি বিডেনের অবস্থান বোঝেন, তবে প্রশ্ন করেছিলেন যে রাষ্ট্রপতি কীভাবে “কোনও অগ্রগতি” করার পরিকল্পনা করেছেন।

“এটা মনে হচ্ছে আপনি এমন কারো সাথে মনোপলি খেলছেন যে গো পাস করবে না এবং কোনো নিয়ম অনুসরণ করবে না,” কিমেল বলেছিলেন। “তারা নিয়মগুলি না মানলে আপনি কীভাবে কোনও অগ্রগতি করবেন?

“ঠিক আছে, আপনাকে তাদের জেলে পাঠাতে হবে,” কিমেল এবং স্টুডিও দর্শকদের হাসির জন্য বিডেন জনপ্রিয় বোর্ড গেমের উল্লেখ করে উত্তর দিয়েছিলেন। সাক্ষাত্কারের অন্য এক পর্যায়ে, কিমেল পরামর্শ দিয়েছিলেন যে তিনি জলবায়ু পরিবর্তন এবং গর্ভপাতের মতো ইস্যুতে যে অগ্রগতি করা হচ্ছে তাতে তিনি হতাশ।

“আমরা পিছনে সরে গেছি,” তিনি বলেন।

পরবর্তীতে, কিমেল বিডেনের চ্যালেঞ্জগুলির প্রতি সহানুভূতি প্রকাশ করেছিলেন, বিশেষ করে আসন্ন মার্কিন সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত যা রো বনাম ওয়েডকে উল্টে দেবে বলে আশা করা হচ্ছে, যা দেশব্যাপী গর্ভপাতের অ্যাক্সেসকে বৈধ করেছে। “কি ভয়ানক কাজ তোমার,” কিমেল বলল। “আমি খুশি যে আপনি এটি করছেন। কিন্তু, ছেলে ওহ ছেলে, এটা কি খারাপ গিগ বলে মনে হচ্ছে।”

বিডেন বলেছিলেন যে তিনি নির্বাহী আদেশগুলি দেখছেন যা গর্ভপাত অ্যাক্সেসে সহায়তা করতে পারে – “আমরা এখনই এটি সন্ধান করছি” – তবে বলেছিলেন যে সেরা সমাধানগুলি আইন এবং নির্বাচনের মাধ্যমে।

আদালত যদি রো বনাম ওয়েডকে উল্টে দেয়, বিডেন বলেছিলেন, “এটি একটি ছোট বিপ্লব ঘটাবে এবং তারা এই লোকদের অনেককেই অফিসের বাইরে ভোট দেবে।”

Source