• বুধ. সেপ্টে. 28th, 2022

কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলায় আরও দুই আসামি গ্রেপ্তার

Byএনামুল হক

নভে. 29, 2021

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য মো. সোহেল ও সহযোগী হরিপদ সাহা হত্যা মামলার আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে গ্রেপ্তার দুজনের সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন হত্যা মামলার ৮ নম্বর আসামি কুমিল্লা নগরের সুজানগর পূর্বপাড়া এলাকার বাসিন্দা জিসান মিয়া (২৮) ও সন্দেহভাজন আসামি নগরের সংরাইশ এলাকার মোহাম্মদ রাব্বী ইসলাম ওরফে অন্তু (১৯)। পুলিশ জানায়, কুমিল্লা জেলা পুলিশের একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার রাত ১১টায় কুমিল্লার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী থেকে জিসান মিয়াকে গ্রেপ্তার করে। রাত ১১টা ৪৫ মিনিটে মোহাম্মদ রাব্বী ইসলামকে দেবীদ্বার থেকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার বেলা আড়াইটার দিকে তাঁদের কুমিল্লার আদালতে নেওয়া হয়। আদালতের বিচারকের কাছে তাঁদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। আদালতের বিচারক শুনানি শেষে রিমান্ডের আদেশ দেবেন বলে জানান। পরে তাঁদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। এ নিয়ে আলোচিত হত্যা মামলাটির ১১ এজাহারনামীয় আসামির মধ্যে ৫ জন ও সন্দেহভাজন ১ জন গ্রেপ্তার হলেন। এর মধ্যে পাঁচজনকে সাত দিন করে রিমান্ডে নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও চকবাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক কায়সার হামিদ।

পুলিশ সূত্রে জানা গেছে, ২২ নভেম্বর বিকেল সাড়ে চারটায় কুমিল্লা নগরের পাথুরিয়াপাড়া থ্রি স্টার এন্টারপ্রাইজ ব্যবসাপ্রতিষ্ঠানে ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সোহেল ও তাঁর সহযোগী হরিপদ সাহাকে গুলি করে হত্যা করা হয়। এ সময় আরও কয়েকজন গুলিবিদ্ধ হন। এই ঘটনায় ২৩ নভেম্বর ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮ থেকে ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়।
র‌্যাব এই মামলার ৪ নম্বর আসামি সুজানগর বউবাজার এলাকার বাসিন্দা মো. সুমনকে (৩২) ২৪ নভেম্বর সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গ্রেপ্তার দেখায়। সুমন বর্তমানে হাসপাতালে পুলিশি পাহারায় কারারক্ষী ওয়ার্ডে চিকিত্সাধীন।