বাংলা নববর্ষের অনুষ্ঠানে বিধি–নিষেধ

বাংলা নববর্ষ বরণ উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন ‘আসন্ন পহেলা বৈশাখে রমনা বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন এলাকায় উন্মুক্ত অনুষ্ঠানগুলো বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে।   কেননা নিরাপত্তা সবার আগে। আমরা সব সময় বলে আসছি, বাইরে এ ধরনের অনুষ্ঠান করা যাবে না। হলরুমে কিংবা কনভেনশন হলে, কমিউনিটি সেন্টারে, বাসার ভেতরে অনুষ্ঠান করতে কোনো বাধা নেই।‘

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সতর্কতা ও নিরাপত্তার জন্য আমরা এসব ব্যবস্থা নিচ্ছি। পাঁচটার মধ্য যে যার বাড়িতে চলে যান।’তবে শুধু ধানমণ্ডির রবীন্দ্র সরোবরে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠান চালাতে বাধা থাকবে না এবং বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে নারীদের উত্ত্যক্ত করা ঠেকাতে এবার আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ দল থাকবে বলে জানান তিনি। মন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যে মঙ্গল শোভাযাত্রা বের হবে, সেই শোভাযাত্রায় নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “মুখোশ ব্যবহার করা যাবে না। তবে তা হাতে ধরে রাখা যাবে। আর বাজানো যাবে না ভুভুজেলা।” এ অনুষ্ঠানস্থলসহ অন্যান্য অনুষ্ঠানস্থলে কঠোর নিরাপত্তাব্যবস্থা থাকবে। থাকবে ক্লোজড সার্কিট ক্যামেরা। থাকবে ভ্রাম্যমাণ আদালতও।

 

 

Please follow and like us:

Post Reads: 188 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *