প্রেমের টানে আমেরিকান যুবক গাজীপুরে!

প্রেমের কাছে সব কিছুই তুচ্ছ। প্রেম মানে না কোন বাধা, কোন ভোগোলিক সীমারেখা, ধর্ম, বর্ণ কোনো কিছুই। তাইতো প্রেমের টানে সুদূর আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্র থেকে উড়ে এসে সোজা বিয়ে করলেন ক্যালিফোর্নিয়ার ডেন হোয়াইট। আর প্রেমিকা হলেন গাজীপুর জেলার মির্জাপুরের নয়াপাড়া গ্রামের সোলাইমানের মেয়ে মাসুমা সুলতানা শান্তা।

বাঙ্গালি রীতি অনুযায়ী ডেন হোয়াইট মুসলমান হয়ে বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে করে। তিনি এখন গাজীপুর জেলার মির্জাপুরের নয়াপাড়া গ্রামের মাসুমা সুলতানা শান্তা বড়িতে অবস্থান করছেন। তার বর্তমান নাম রাখা হয়েছে মোহাম্মদ আলী

মাসুমা সুলতানা শান্তা জানান, ২ মাস হয় তার সাথে ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে ডেন হোয়াইট সাথে তার (অপু) পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের মধ্যে। কথা হতো ভিডিও কলে। এভাবে কথা বলতে বলতে দুইজন দুইজনকে ভালোবেসে ফেলেন। ব্যক্তি সম্পর্ক পারিবারিক সম্পর্কে রূপ নেয়।

ভিডিও কলে উভয় পরিবারের সদস্যরাও পরস্পরের সাথে কথা বলেন। ডেন হোয়াইট এবং মাসুমা সুলতানা শান্তা উভয় পরিবারের সম্মতিতে একে অপরকে বিয়ের সিদ্ধান্ত নেন। বিয়ে করতে মাসুমা সুলতানা শান্তা যুক্তরাষ্ট্রে যাওয়ার সুযোগ না পেলেও গত কয়েক মাস ধরে ভিসা প্রসেসিং শেষে বাংলাদেশে এসে প্রেমিককে বিয়ের সিদ্ধান্ত নেন ডেন হোয়াইট।

ফেব্রুয়ারি মাসের ১ তারিখে ডেন হোয়াইট বাংলাদেশে আসেন। ওইদিন ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে মাসুমা সুলতানা শান্তা সাথে প্রথম সরাসরি সাক্ষাৎ হয়। ওইদিনই তাকে নিয়ে গাজিপুরের উদ্দেশ্যে রওনা হন ডেন হোয়াইট।

 

সংগ্রহীত

Please follow and like us:

Post Reads: 86 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *