নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় এই দল ঘোষণা করেন নির্বাচকরা। ঘোষিত এই টেস্ট দলে জায়গা পেয়েছেন আগের সিরিজে না থাকা তামিম ইকবাল, পেসার আবু জায়েদ রাহী ও তাসকিন আহমেদ। সর্বশেষ উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার ও আরিফুল হক।

নিউজিল্যান্ডের কন্ডিশনে পেসারদের আধিপত্য বিস্তারের সম্ভাবনা থাকায় চার পেসার নিয়ে দল সাজানো হয়েছে। চোট থেকে সেরে ওঠে আগ্রাসী ভূমিকায় ফিরে আসার ফলশ্রুতিতে দলে রাখা হয়েছে তাসকিনকে। তাছাড়া স্পিনার হিসেবে সাম্প্রতিক সময়ে দ্যুতি ছড়িয়ে ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন টাইগারদের হয়ে টেস্ট অভিষেকে রেকর্ড গড়া নাঈম। সাকিবের সাথে তাইজুল, মিরাজ আর নাঈমে সাজানো হয়েছে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজের স্পিন আক্রমণ।

চোটের কারণে দীর্ঘদিন জাতীয় দলে ছিলেন না তাসকিন। দলে প্রত্যাবর্তন ঘটলেও বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণের জন্য আপাতত কঠিন পথই পাড়ি দিতে হবে এই তারকা ক্রিকেটারকে।

একনজরে নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশের টেস্ট স্কোয়াড-

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাশ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী ও সাদমান ইসলাম।

Please follow and like us:

Post Reads: 46 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *