দেশে মুক্তির আগেই আন্তর্জাতিক বাজারে ‘মিশন এক্সট্রিম’র প্রদর্শন নিয়ে হইচই!

0
91
দেশে মুক্তির আগেই আন্তর্জাতিক বাজারে ‘মিশন এক্সট্রিম’র প্রদর্শন নিয়ে হইচই!

শুটিং শেষ হতে না হতেই আলোচনায় থাকা পুলিশ অ্যাকশন থ্রিলার ছবি মিশন এক্সট্রিমর প্রেক্ষাগৃহ বুকিং শুরু হয়েছে। তারচেয়ে আশা জাগানিয়া খবর হল, দেশের আগেই আন্তর্জাতিক বাজারে ছবির যাত্রা শুরু হতে যাচ্ছে।

বুধবার (২৯ জানুয়ারি) অস্ট্রেলিয়াভিত্তিক ডিস্ট্রিবিউশন কোম্পানি বঙ্গজ ফিল্মসের সাথে ‘মিশন এক্সট্রিম’র প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশনের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি মতে বঙ্গজ ফিল্মস অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড অঞ্চলে ‘মিশন এক্সট্রিম: প্রথম খণ্ড’ ডিস্ট্রিবিউশন করবে।

বাংলাদেশের প্রেক্ষাগৃহে আসন্ন ঈদ-উল-ফিতরে ‘মিশন এক্সট্রিম’ মুক্তির দুই সপ্তাহ পর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে মুক্তি পাবে। এ প্রসঙ্গে ‘মিশন এক্সট্রিম’র পরিচালক, প্রযোজক ও কাহিনীকার সানী সানোয়ার বলেন, ‘বঙ্গজ ফিল্মস ইতোপূর্বে আমাদের ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি সফলতার সাথে ডিস্ট্রিবিউশন করেছে। তাই নতুন সিনেমাতেও তাদেরকে দায়িত্ব দেওয়া হলো। আরও কয়েকটি দেশে ডিস্ট্রিবিউশনের জন্য বেশকিছু বিদেশি প্রতিষ্ঠানের সাথে আলোচনা চলছে। আশা করছি খুব অল্প সময়ের মধ্যেই বিশ্বব্যাপী ডিস্ট্রিবিউশন তালিকা চূড়ান্ত করতে পারবো।

বঙ্গজ ফিল্মের কর্ণধার তানিম মান্নান বলেন, ‘আমরা খুব আনন্দিত যে প্রতিযোগিতামূলক পরিবেশে প্রবাসীদের মাঝে বহুল আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’র ডিস্ট্রিবিউশন করার সুযোগ পেয়েছি।’ বঙ্গজের অপর কর্ণধার সাফিন আজম বলেন, ‘আমরা ইতিমধ্যে ২৮টি সিনেমা ডিস্ট্রিবিউশন করেছি তার মধ্যে ১২টি বাংলাদেশি সিনেমা।’

গত ১৯ জানুয়ারি ‘মিশন এক্সট্রিম’র দুই পর্বের শুটিং সম্পন্ন হয়েছে। বর্তমানে ডাবিং ও সম্পাদনার টেবিলে আছে এটি।

ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর মৌলিক গল্পের উপর ভিত্তি করে ছবির যৌথভাবে পরিচালনা করছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এদিকে, পরিচালক জানালেন,  ‘২০১৯ সালে প্রথম এবং দ্বিতীয় লটে বাংলাদেশ-দুবাই মিলিয়ে মোট ২৫ দিনের জায়গায় আমরা ৪০ দিন শুটিং করি। আর ২০২০ সালে তৃতীয় বা সর্বশেষ লটের শুটের কাজ শেষ হয়। প্রথম থেকে শেষ পর্যন্ত উচ্চ প্রযুক্তি সম্পন্ন একাধিক ক্যামেরা এবং কয়েকশ’ অভিনয় শিল্পীর এক বিশাল আয়োজন নিয়ে নির্মিত হচ্ছে মিশন এক্সট্রিম সিনেমার দুটি পর্ব।’

‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত ‘মিশন এক্সট্রিম’র দুই পর্বের গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম’সহ অনেকে। এরমধ্যে কয়েকজন শিল্পীকে শুধু প্রথম পর্বেই দেখা যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here