ত্রিদেশীয় সিরিজে ডাক পেলেন ফরহাদ-তাসকিন

0
288

আয়ারল্যান্ডের অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে ডাক পেয়েছেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। কোচের আগ্রহেই এই দুই ক্রিকেটারকে স্কোয়াডে নিয়েছে বিসিবি।

বিশ্বকাপের আগে পেসারদের ওপর চাপ কমাতে চাচ্ছেন কোচ স্টিভ রোডস। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালসও চেয়েছিলেন বিশ্বকাপের আগে চাপ মুক্ত থাকুক স্কোয়াডের রুবেল-মোস্তাফিজরা। যাতে করে বিশ্বকাপে চনমনে পাওয়া যায় মোস্তাফিজদের। এদিকে এই দুই পেসার প্রিমিয়ার লিগে হালকা চোট পেয়েছিলেন। যা এখনো পুরোপুরি সেরে ওঠেনি।

তাই কোচের চাহিদা মোতাবেক বাড়তি দুই পেসার যুক্ত করা হয়েছে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে। বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান বলেছেন, ‘কোচরা চাওয়ায় ত্রিদেশীয় সিরিজে দুজন বাড়িয়ে বাংলাদেশ যাচ্ছে ১৯ ক্রিকেটার নিয়ে। চোট সমস্যা এবং কোচের পরিকল্পনা থাকায় তাদের অনুরোধে তাসকিন ও রেজাকে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে।’

এর মধ্য দিয়ে দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরলেন ফরহাদ রেজা। ৩২ বছর বয়সী এই অল রাউন্ডার সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১১ সালে। ২০১৪ সালের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তিনি। তবে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন।

এদিকে নিউজিল্যান্ড সফরে দলে থাকলেও পরে চোটের কারণে ছিটকে যান তাসকিন। চোট কাটিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে মাঠে ফেরেন তিনি। তবু বিশ্বকাপ স্কোয়াডে যায়গা হয়নি তার। তবে সেই হতাশা কটতেই পারে এই পেসারের। আয়ারল্যান্ড সফরে নিজেকে প্রমাণ করার সুযোগ রয়েছে। ওই সিরিজে ভালো করলে বিশ্বকাপের দরজাও খুলে যেতে পারে। আগামী ২৪ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনার সুযোগ পাবে দলগুলো।

বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল :

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মুশফিকুর রহীম (উইকেটকিপার), তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার,  আবু জায়েদ চৌধুরী, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, ইয়াসির আলী চৌধুরী, তাসকিন আহমে

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here