ঢাকাকে এখন লস অ্যাঞ্জেলেস মনে হয়: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বে দেশ বদলে গেছে বাংলাদেশ। আকাশ থেকে ঢাকা শহরকে লস অ্যাঞ্জেলেস মনে হয়। কুড়িল ফ্লাইওভার দেখলে মনে হয় এটি কোনো সিনেমার দৃশ্য।

বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের উদ্যোগে আয়োজিত তার সঙ্গে মতবিনিময় ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন  ।

বাংলাদেশের উন্নতি প্রসঙ্গ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন খালি পায়ে মানুষ দেখা যায় না। ছেঁড়া কাপড় পরা মানুষ দেখা যায় না। এখন আকাশ থেকেও কুঁড়েঘর খুঁজে পাওয়া যায় না। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে কুঁড়েঘর খুঁজে পাওয়া যায় না।

তিনি বলেন, হাতিরঝিলে গেলে মনে হয়, প্যারিস শহরের কোনো অংশে এসেছি। এখন দেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ডলার ছুঁই ছুঁই। ৫০-এর দশকের মাঝামাঝি যখন বাংলাদেশের জনসংখ্যা ৪ কোটি ৭০ লাখ ছিল, তখন থেকে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল।

তিনি আরো বলেন , আজ বাংলাদেশে জনসংখ্যা ১৭ কোটি, জমি এক ইঞ্চিও বাড়েনি, বরং কৃষি জমি কমেছে। বাংলাদেশে মাথাপিছু কৃষি জমির পরিমাণ পৃথিবীতে সবচেয়ে কম। অথচ জনসংখ্যা বাড়লেও আজ দেশ খাদ্যে শুধু স্বয়ংসম্পূর্ণই নয়, খাদ্যে উদ্বৃত্তের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হওয়ার কারণেই এসব কিছু সম্ভব হয়েছে।

Please follow and like us:

Post Reads: 52 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *