ড. জাফর ইকবাল ছুরিকাহত: অবস্থা আশঙ্কামুক্ত :নিন্দার ঝড় দেশজুড়ে

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর গতকাল শনিবার বিকেলে হামলা চালানো হয়েছে। কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালেই তিনি হামলার শিকার হন। হামলায় আহত অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে উন্নত চিকিৎসার জন্য সিলেট থেকে এয়ার অ্যাম্বুলেন্সে রাতে ঢাকায় আনা হয়েছে। তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্ণেল রাশিদুল হাসান বাসস’কে জানান, রাত ১২টার দিকে ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচ-এ ভর্তি করা হয়েছে।
শেখ হাসিনা এর আগে ড. জাফর ইকবালের ওপর হামলায় তীব্র নিন্দা জানান এবং ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
ঘটনার প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসিফ আজহার বলেন, অধ্যাপক ড. জাফর ইকবাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে তার ইলেক্ট্রনিক্স এন্ড ইলেক্ট্রিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অনুষ্ঠানে যোগদান শেষে ক্যাম্পাসের আইসিটি ভবনে ফেরার সময়ে ওই হামলার শিকার হন।

নিন্দা ও বিক্ষোভ : জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় সিলেটে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেছে শাবিপ্রবি শাখা ছাত্রলীগ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ অন্যান্য ছাত্রসংগঠন। শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব ও সম্মিলিত সাংস্কৃতিক জোট ঘটনার প্রতিবাদ জানিয়েছে। ঢাকায় শাহবাগে তাত্ক্ষণিক প্রতিবাদসভা ও মশাল মিছিল বের করা হয়। সিলেট নগরে রাত ৯টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ, সিলেট। সম্মিলিত সাংস্কৃতিক জোট আজ রবিবার বিকেল সাড়ে ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে।

Please follow and like us:

Post Reads: 255 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *