গত জুলাই মাসে ২২জন নারীকে ৪৭০ কোটি ডলার জরিমানা পরিশোধের জন্য জনসন এন্ড জনসনকে আদেশ দেন আদালত

জনসন এন্ড জনসন অ্যাসবেস্টসের উপস্থিতির কথা বহুদিন ধরে জানতো

জনসন এন্ড জনসন কোম্পানি তাদের ট্যালকম পাউডারে ক্ষতিকর অ্যাসবেস্টসের উপস্থিতির বিষয়টি অনেক আগে থেকেই জানতো, এরকম একটি খবর প্রকাশের পর প্রতিষ্ঠানটির শেয়ারের দাম অন্তত ১০ শতাংশ পড়ে গেছে।

জনসন এন্ড জনসন অ্যাসবেস্টসের উপস্থিতির কথা বহুদিন ধরে জানতো
নথিপত্র পর্যালোচনা করে রয়টার্স দেখতে পেয়েছে যে, পাউডারে অ্যাসবেস্টসের সামান্য উপস্থিতির বিষয়টি রয়টার্স অনেক আগে থেকে জানতে পেরেছিল।

নথিপত্র পর্যালোচনা করে রয়টার্স দেখতে পেয়েছে যে, পাউডারে অ্যাসবেস্টসের সামান্য উপস্থিতির বিষয়টি রয়টার্স অনেক আগে থেকে জানতে পেরেছিল

অ্যাসবেস্টস হল এমন একটি খনিজ আশযুক্ত পদার্থ, যা মানব শরীরের জন্য ক্ষতিকর।

রয়টার্সের এই খবরটি এমন সময় প্রকাশিত হয়, যখন কোম্পানিটি হাজার হাজার মামলার মুখোমুখি হয়েছে, যেখানে অভিযোগ আনা হয় যে তাদের এই ট্যালকম পাউডার ব্যবহারের কারণে ক্যানসার হয়েছে।

গত জুলাই মাসে ২২জন নারীকে ৪৭০ কোটি ডলার জরিমানা পরিশোধ করার জন্য জনসন এন্ড জনসনকে আদেশ দেন আদালত, যারা অভিযোগ করেছিলেন যে, ট্যালক পণ্যের কারণে তাদের ওভারিয়ান ক্যান্সার হয়েছে।

এসব অভিযোগ ওঠার পর প্রতিষ্ঠানটি এই বড় জরিমানার মুখে পড়েছে, যদিও সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছে প্রতিষ্ঠানটি।

জেএন্ডজে’র আইনজীবীর দাবি, ”জনসন এন্ড জনসনের বেবি পাউডার নিরাপদ এবং অ্যাসবেস্টসমুক্ত। রয়টার্সের প্রতিবেদনটি একপাক্ষিক, মিথ্যা আর উস্কানিমূলক। সোজা ভাষায় বলতে, রয়টার্সের প্রতিবেদনটি অযৌক্তিক ষড়যন্ত্র থেকে তৈরি করা হয়েছে।”

আইনজীবী পিটার বিকস রয়টার্সকে একটি ইমেইলে বলেছেন, ”বেশিরভাগ বিজ্ঞানীর মতে, যে ট্যালক উপাদান দিয়ে ট্যালকম বডি পাউডার তৈরি করা হয়, সেগুলো ক্যানসারের কারণ হয় না।”

” জনসন এবং জনসনের পাউডারে খুব সামান্য পরিমাণে বা চিহ্নিত না করার মতো অবস্থাতেও অ্যাসবেস্টসের উপস্থিতি নেই।”

Please follow and like us:

Post Reads: 52 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *