খালেদা জিয়া এতটাই অসুস্থ যে ‘কখন কী ঘটবে’ সেটা বলতে পারছি না: সেলিমা

0
136
খালেদা জিয়া এতটাই অসুস্থ যে ‘কখন কী ঘটবে’ সেটা বলতে পারছি না: সেলিমা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে প্রবেশ করেছে তাঁর পরিবারের পাঁচ সদস্য। স্বজনদের মধ্যে রয়েছেন- খালেদা জিয়ার বেয়াইন ফাতেমা রেজা, বোন সেলিমা ইসলাম, ভাগ্নি শাহিনা জামান খান, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাবি কানিস ফাতেমা। মঙ্গলবার বিকেল সোয়া তিনটার দিকে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে হাসপাতালে প্রবেশ করেছেন তার স্বজনরা।

খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা বিবেচনা করে তাঁর উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে মুক্তি দাবি করেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম। খালেদা জিয়ার উন্নত চিকিৎসা খুবই প্রয়োজন জানিয়ে তাঁর সেজ বোন সেলিমা ইসলাম বলেছেন, ‘ওনার শরীর এতই খারাপ যে— এই মুহূর্তে যদি ওনাকে উন্নত চিকিৎসা দেয়া না হয়, তাহলে উনার যে কী হবে সেটা বলতে পারছি না। আমাদের একটা আবেদন তাঁর উন্নত চিকিৎসার জন্য তাঁকে মুক্তি দেয়া হোক।’ আজ বিকেল পৌনে ৫টার দিকে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকের তিনি এসকল কথা বলেন।

আজকে তাঁর শরীর খুবই খারাপ ছিল। সে শ্বাসকষ্টে ভুগছে। একদম কথাই বলতে পারছেন না। সে উঠে ৫ মিনিটে তো দাঁড়াতে পারছেন না। বাঁ হাতটা সম্পূর্ণভাবে বেঁকে গেছে। এখন ডান হাতটা বেঁকে যাচ্ছে। খেতে পারছেন না, খেলেই বমি হয়ে যাচ্ছে। গায়ে জ্বর ও প্রচণ্ড ব্যাথা। গায়ে হাত দেয়া যাচ্ছে না। গায়ে হাত দিলেই সে চিৎকার করছে। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে, তিনি উঠে দাঁড়াতে পারেন না। হাঁটতেও পারেন না। একটু হাটলে আবার তাকে বিশ্রাম নিতে হচ্ছে। এমতাবস্থায় সরকারের কাছে আমরা তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করছি। আজকে দুই বৎসর যাবৎ খালেদা জিয়া কারান্তরীণ আছে। যখন তিনি কারাগারে গিয়েছেন, তখন তার শারীরিক যে অবস্থা ছিল এখন সেই অবস্থায় নেই। তখন সে হেটে চলে বেড়াতো, এখন সে ৫ মিনিটও দাঁড়াতে পারে না।’ এই অবস্থায় মানবিক দিকটা চিন্তা করে ওনার মুক্তি দাবি করছি আমরা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তাঁর মুক্তির জন্য আমরা এখনো আবেদন করিনি। আমরা জাতির কাছে আবেদন করছি, জনতার কাছে আবেদন করছি যে, ওনার জন্য দোয়া করবেন।’

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here