কর্মীদের প্রস্রাব পান!

কর্মীদের প্রস্রাব পান !

বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনে ব্যর্থ হওয়ায় কর্মীদের জোর করিয়ে প্রস্রাব পান করিয়েছে একটি চীনা কোম্পানির ম্যানেজাররা!

সাউথ চায়না মর্নিং পোস্টের বরাতে বিবিসি এক প্রতিবদনে বলছে,  চীনের দেশটির দক্ষিণ- পশ্চিমাঞ্চলীয় প্রদেশ, কুইচৌ-তে বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জনে ব্যর্থ হওয়ায় কর্মীদের জোর করিয়ে প্রস্রাব পান করিয়েছেন ওই কোম্পানির ৩ ম্যানেজার।  শুধু তাই নয়, অনেক কর্মীকে একই অপরাধে তেলাপোকাও খাইয়েছেন এই কর্মকর্তারা।

এই ঘটনার ভিডিও চীনের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।  পরে ভিডিও দেখে পদক্ষেপ নেয় চীনা পুলিশ। ওই ৩ ম্যানেজারকে জেলে পাঠিয়েছে  পুলিশ।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, কর্মীরা নাক ধরে প্লাস্টিকের কাপ থেকে হলুদ তরল পান করছে।  আর অভিযুক্ত ম্যানেজারদের কর্মীদের উদ্দেশ্য করে লিখা মেসেজের স্ক্রিনশটগুলিতে লেখা আছে,  যদি কর্মীরা বাজে পারফরম্যান্স করে তাহলে তাদেরকে প্রস্রাব আর তেলাপোকা খাওয়ানো হবে।

এছাড়া কোম্পানির বিরুদ্ধে আরও অনেক অভিযোগ এনেছেন কর্মীরা। তাদের দাবি এতদিন যাবত  এই কোম্পানিতে বাজে পারফরম্যান্স এর শাস্তিস্বরূপ টয়লেটের পানি পান করানো হত।

এই ঘটনার ফলে চীনা কোম্পানিগুলোতে কর্মীদের শাস্তি, লজ্জা বা উৎসাহিত করার জন্য যে অনেক অস্বাভাবিক পদক্ষেপ নেয়া হয়  টা স্পষ্ট হয়ে উঠল।

Please follow and like us:

Post Reads: 72 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *