এবার কি মাশরাফিকে টি-টোয়েন্টি ফেরানো হবে?

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ (মঙ্গলবার) বৈঠকে বসেছিলেন টিম ম্যানেজমেন্টের বেশ কয়েকজনের সঙ্গে। সেখানেই মাশরাফিকে টি-টোয়েন্টিতে ফেরানোর বিষয়ে কথা কথা হয়। তবে সিদ্ধান্তটা মাশরাফির উপরই ছেড়ে দিতে চান বিসিবি সভাপতি।

অনেকটা তার ইচ্ছের বিরুদ্ধেই সিদ্ধান্তটা হয়েছে। মাশরাফি বিন মর্তুজাকে টি-টোয়েন্টি ফরমেট থেকে সরিয়ে দেয়ার পেছনে কলকাঠি নেড়েছিলেন বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। হাথুরু অধ্যায়ের তো ইতি হয়েছে। এবার কি মাশরাফিকে টি-টোয়েন্টি ফেরানো হবে? সামনে নিদাহাস ট্রফিকে সামনে রেখে এমন একটা চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাজমুল হাসান পাপন মাশরাফির ফেরার সম্ভাবনা নিয়ে বলেন, ‘এটা নিয়ে আজ আলাপ হয়েছে। এটা তো মাশরাফির উপর নির্ভর করে। আমাকে সবাই বলেছে, আপনি বললে খেলবে। কিন্তু আমি তো চাপ দিতে পারি না। আমি বলতে পারি, যদি সে রাজী হয়।’

মাশরাফিকে এর আগেও টি-টোয়েন্টিতে ফেরানোর অনুরোধ করেছিলেন, জানিয়েছেন বিসিবি সভাপতি। তবে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক রাজি হননি। নড়াইল এক্সপ্রেস নাকি টি-টোয়েন্টির প্রতি আর আগ্রহী নন, ভবিষ্যতে সুযোগ হলে টেস্ট খেলতে চান।

পায়ে সাতটি বড় অস্ত্রোপচার নিয়ে এখনও খেলে যাচ্ছেন মাশরাফি। এই শরীর নিয়ে তিনি টেস্ট ফরমেটটায় মানিয়ে নিতে পারবেন কি না, সেই শঙ্কা সবার মনেই। তবে টাইগার পেসারের সব কয়টি অস্ত্রোপচার করা শল্যবিদ ডা. ডেভিড ইয়াং সম্প্রতি বাংলাদেশ সফরের সময় শুনিয়ে গেছেন আশার বাণী। তার মতে, মাশরাফি চাইলে টেস্টও খেলতে পারেন।

বিসিবি সভাপতিকেও নাকি টেস্ট নিয়েই আগ্রহের কথা জানিয়েছেন মাশরাফি। অথচ তিনি মনে করছেন, টি-টোয়েন্টিতে এখনও মাশরাফি সেরা, ‘আমি তো ওকে এই সিরিজেই খেলতে বলেছিলাম। কিন্তু জোর দিয়ে না। ও তখন বলল, টেস্ট খেলতে চায়, টি-টোয়েন্টি খেলবে না। তারপর আর এটা আগায়নি। আমি ওকে এই সিরিজে খেলতে বলেছিলাম, কারণ নতুন বলে সেই সেরা। এতে কোন সন্দেহ নাই। মোস্তাফিজ ছাড়া টি-টোয়েন্টির জন্য সবচেয়ে নির্ভর করার মত বোলার কিন্তু মাশরাফি।’

এমন একজনকে টি-টোয়েন্টি দলে ফেরত চাইছেন টাইগার ক্রিকেট ভক্তরাও।

Please follow and like us:

Post Reads: 201 Times

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *