একই দলে খেলবেন মেসি-রোনালদো!

0
74
একই দলে খেলবেন মেসি-রোনালদো!

ভাবতে পারেন একই দলে খেলছেন বর্তমান সময়ের দুই সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি। ফুটবলপ্রেমীরা হয়তো বাস্তবতার নিরিখে দুই প্রবল প্রতিদ্বদ্বীকে এই দলে ভাবতে পারবেন না। তবে ফুটবলে ঘটতে পারে এমন ঘটনাও। আগামী বছর জুভেন্টাসের হয়ে একসঙ্গে দেখা যেতে পারে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তবে সেটি তখনই সম্ভব হবে যদি মেসির বার্সেলোনা ছাড়ার সংবাদ সত্যি হয়।

দুজনে একে অপরের চিরশত্রু। এই দুই সুপারস্টারের এক দলে খেলা যেমন অসম্ভব; তেমনই সমর্থকদের কাছে স্বপ্নের মতো ব্যাপার। এই কথা কয়েক বছর আগে বললেও চোখ কপালে উঠত। ক্রিস্টিয়ানো রোনালদো তখন রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় তারকা। অন্যদিকে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সোলোয় লিওনেল মেসি। এদের মধ্যে একজন রং বদলে প্রতিপক্ষ শিবিরে যোগ দেবেন?

কিন্তু এখন ব্যাপারটা তেমন নয়। রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাস গেছেন বছর দেড়েক হলো। মেসিও ওদিকে ক্লাব কর্তাব্যক্তিদের সঙ্গে বিবাদে জড়িয়ে হালকা করে হলেও বিদায়ের সুর শোনাচ্ছেন। এই দুই মহাতারকাকে এক দলে দেখার সম্ভাবনাটা তাই এখন অবিশ্বাস্য হলেও অসম্ভব নয়। সেটাই বলেছেন বার্সেলোনার সাবেক নির্বাহী আরিয়েদো ব্রাইদা।

বার্সেলোনায় যোগ দেওয়ার আগে এসি মিলানের পরিচালক হিসেবে কৃতিত্বের সঙ্গে বহুদিন কাজ করেছেন ব্রাইদা। বড় বড় তারকাদের একসঙ্গে সামলানোর অভিজ্ঞা আছে তার। মেসি রোনালদোকে অন্য কোনো দলের হয়ে একসঙ্গে খেলার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না ব্রাইদা। বলেন, ‘ওরা দুজনই অসাধারণ খেলোয়াড়। ভালোভাবে একসঙ্গে অনুশীলন করলে ওদের রসায়নটা হতে পারে দুর্দান্ত। ওরা একসঙ্গে খেলতেই পারে।’
ইতালির রাই রেডিও ওয়ানে খেলাধুলা বিষয়ক অনুষ্ঠান রেডিও আনচিও স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাইদা যদিও সন্দিহান মেসি আদৌ শেষমেশ বার্সা ছাড়বেন কী না। জানিয়েছেন, ‘মেসি একজন অসাধারণ খেলোয়াড়। ও বার্সেলোনায় অনেক ভালো খেলছে। ওর বয়স যখন ১৩ তখন থেকে সে বার্সেলোনায় আছে। সেখানে ও ওর পরিবারের সঙ্গেই বাস করে। ওর জন্য এমন জায়গা ছাড়া বেশ কঠিন, তবে অসম্ভব নয়।’

এমনিতেও মেসি বার্সা ছাড়তে পারেন, এমন গুঞ্জন ডালাপালা ছড়িয়েছে। শোনা গেছে, মেসিকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে জুভেন্টাস, ইন্টার মিলান, ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির মতো ক্লাবগুলো।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here