উন্নত ঢাকা গড়তে ৯০ দিনের মধ্যে মহাপরিকল্পনা করবো: তাপস

0
117
উন্নত ঢাকা গড়তে ৯০ দিনের মধ্যে মহাপরিকল্পনা করবো: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেছেন, ‘ঢাকাবাসীর চাহিদা কিন্তু বেশি নয়। চার পাঁচটা মৌলিক সমস্যা সমাধান করলে ঢাকাবাসী সন্তুষ্ট। নির্বাচিত হলে এসব সমস্যার সমাধা‌নের জন্য ৯০ দি‌নের মধ্যে মহাপ‌রিকল্পনা কর‌বো।’বুধবার (২৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তাপস বলেন, ‘ঢাকা শহরে আমরা যারা বসবাস করি, আমরা দেশের যে প্রান্ত থেকে আসে না কেন, আমরা সবাই ঢাকাকে ভালোবাসি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থায় ঢাকাকে উন্নত করার এটা একটা সুযোগ। এরপরে আর সুযোগ আসবে কিনা জানিনা। তাই এখনই সুযোগ এই সুযোগকে কাজে লাগানোর জন্যই আমি ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী হয়েছি। ইনশাল্লাহ আমি বিশ্বাস করি সততা নিষ্ঠা একাগ্রতা হয়ে ২৪ ঘণ্টা যদি আমি কাজ করি তাহলে পরিবর্তন আনতে পারবো। সেবাগুলো ঢাকাবাসী কাছে পৌঁছে দিতে পারবো। যদি নির্বাচিত হতে পারি ইনশাআল্লাহ তিন বছরের মধ্যে ঢাকাকে পরিবর্তন করতে পারবো।

তিনি বলেন, ‘ঢাকাবাসীর চাহিদা কিন্তু বেশি নয়। চার-পাঁচটা মৌলিক সমস্যা সমাধান করলে ঢাকাবাসী সন্তুষ্ট। কিন্তু আমরা অনেক সময় অতিবাহিত করে ফেলেছি অবহেলায়। অনিশ্চয়তার কারণে সেগুলো করা হয়নি। আমি দায়িত্ব গ্রহণের পরে ইনশাআল্লাহ ৯০ দিনের মধ্যে ঢাকার মৌলিক সমস্যাগুলো সমাধান করবা। আমরা একটি মহাপরিকল্পনা নেবো। এই পরিকল্পনা কিন্তু সিটিকরপোরেশন আগে কখনও করেনি। স্থানীয় সরকার হিসেবে ঢাকাবাসীর সমস্যাগুলো সমাধান করার কথা সিটি করপোরেশনের। ঢাকাকে উন্নত করার ব্যাপারে ইতোমধ্যে আমরা নগর পরিকল্পনাবিদদের সঙ্গে আলোচনা করেছি।’

তাপস আরও বলেন, ‘জাতীয় প্রেসক্লাব শুধু সাংবাদিকদের স্থান নয়। সবার মত প্রকাশের জায়গা। আমি যদি নির্বাচিত হতে পারি তাহলে সাংবাদিকদের যেকোনো সমস্যা তাদের মতামত আমি গ্রহণ করবো এবং পাশে থাকবো। কারণ আমি বিশ্বাস করি সাংবাদিকদের মতামত ঢাকাবাসীর আকাঙ্ক্ষা চা‌হিদা উপলব্ধি করা যায়।’মতবিনিময় সভায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান, শ্যামল দত্ত সহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here