• বুধ. ফেব্রু. 1st, 2023

অস্ট্রিয়া চরম গতির গাড়ি বাজেয়াপ্ত করতে চায়

Byরায়হান রাফি

ডিসে. 5, 2022

অস্ট্রিয়া দ্রুতগতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করেছে: চালকরা যারা উচ্চ গতির অপরাধ করে তাদের গাড়ি তুলে দিতে হবে।

অস্ট্রিয়ার পরিবহন মন্ত্রী লিওনোর গেওয়েসলার (সবুজ) চালকদের শুধুমাত্র তাদের ড্রাইভিং লাইসেন্স থেকে বঞ্চিত করতে চান না, ভবিষ্যতে তাদের যানবাহন থেকেও বঞ্চিত করতে চান যদি তারা দ্রুত গতির অপরাধ করে। মন্ত্রী সোমবার বলেছেন, আইনের একটি সংশোধনী গাড়িটিকে ঘটনাস্থলে জব্দ করার অনুমতি দেবে।

“আমাদের রাস্তায় এমন কিছু লোক আছে যারা শুধু শুনবে না, যাদের জন্য শাস্তি কাজ করে না, যাদের জন্য পুনরায় প্রশিক্ষণ কাজ করে না,” গেওয়েসলার বলেছিলেন। এই ব্যক্তিদের, তিনি বলেন, “তাদের হাত থেকে অপরাধের অস্ত্র কেড়ে নেওয়া দরকার।”

দুই সপ্তাহের জন্য বাজেয়াপ্ত
পরিবহন মন্ত্রকের মতে, একটি তিন-পর্যায়ের মডেল কল্পনা করা হয়েছে, যেখানে “প্রতিস্থাপন ছাড়াই গাড়ি বাজেয়াপ্ত করা” শেষ ফলাফল হতে পারে। যে লোকাল এলাকায় 60 কিমি/ঘন্টা বা বাইরে 70 কিমি/ঘন্টার বেশি বেগে গাড়ি চালায়, তার গাড়ি দুই সপ্তাহের জন্য বাজেয়াপ্ত করা হয়।

এই সময়ের মধ্যে পরীক্ষা করা হবে যে ব্যক্তিটি ইতিমধ্যে দ্রুতগতির কারণে অপরাধী হয়ে গেছে কিনা। বারবার অপরাধীদের ক্ষেত্রে, গাড়িটি নিলাম করা হবে, আয়ের 70 শতাংশ ট্রাফিক নিরাপত্তা তহবিলে এবং 30 শতাংশ স্থানীয় কর্তৃপক্ষের কাছে যাবে৷

আগামী বছরের মাঝামাঝি আইন কার্যকর হতে পারে
স্থানীয় এলাকায় 80 কিমি/ঘন্টা অতিক্রম করার ক্ষেত্রে, এই ধরনের একটি পদ্ধতি ইতিমধ্যেই প্রথম প্রচেষ্টায় শুরু করা যেতে পারে। এই ব্যবস্থা ট্রাফিক নিরাপত্তা বাড়াতে কাজ করবে। “আমরা এখানে যে গতির কথা বলছি, রাস্তায় কেউ আর তাদের গাড়ির সম্পূর্ণ নিয়ন্ত্রণে নেই,” গেওয়েসলার বলেছেন। অতীতের দিকে তাকালে দেখা যায় যে বছরে প্রায় 400 থেকে 450 ক্ষেত্রে, নতুন বিধান প্রযোজ্য হবে, তিনি বলেছিলেন।

অস্ট্রিয়ায়, পরিবহন মন্ত্রণালয় এখন সড়ক ট্রাফিক আইন এবং চালকের লাইসেন্স আইনের সংশোধনী ছয় সপ্তাহের পর্যালোচনার জন্য পাঠাতে চায়। আগামী বছরের মাঝামাঝি থেকে নতুন আইন কার্যকর হতে পারে।

Related Post